1. admin@topnewsbd.net : admin :
শনিবার, ২৫ মে ২০২৪, ০৯:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
নারায়ণগঞ্জে স্বাস্থ্য বিভাগে ২৩৫ টাকা ব্যয়ে চাকরি পেলেন ৮৪ জন কালিহাতি উত্তর বেতডোবা ফাতেমা হালিম উচ্চ বিদ্যালয়ের অভিবাভক নির্বাচন সম্পন্ন প্রধানমন্ত্রীর নির্দেশনা অমান্য করে এমপি পুত্র প্রার্থী হওয়ায় ক্ষুব্ধ সেলিম প্রধান। বাংলাদেশ পরিবেশ পরিক্রমা মানবাধিকার সাংবাদিক সোসাইটির উদ্যোগে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত আলহাজ্ব আজমত আলীর পক্ষে ফতুল্লা বাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন মোঃ জসিম। ঢাকা ১০ ও ২ আসনের সর্ব স্তরের জনগণকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন হাজি মোঃ শাহ্‌জাহান হাজি মোঃ শাহ্‌জাহান এর উদ্যোগে ঢাকা ১০ ও ২ আসনের নেতা কর্মীদের মাঝে ঈদ সামগ্রী বিতরন। নারায়ণগঞ্জ বাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন সানোয়ার হোসেন জুয়েল। নারায়াণগঞ্জে ফতুল্লা বাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন আলহাজ্ব আজমত আলী কুড়িগ্রামের রাজারহাটে ইসলামীক রিলিফ বাংলাদেশ এনজিওর ঈদ সামগ্রী বিতরণ

খালিশপুরে বিনামূল্যে ৭১ জনের ছানি অপারেশনসহ ২৭৫ জনের চিকিৎসা সেবা

Top News BD Desk :
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩
  • ২২৮ বার পঠিত

অন্ধত্ব নিবারণ ও প্রতিবন্ধকতা সম্পর্কে বিভিন্ন উদ্যোগ হাতে নিয়েছে স্বাস্থ্য সেবা অধিদফতর ও সরকারি-বেসরকারী সেবা মুলক প্রতিষ্ঠান। তারই অংশ হিসেবে শিল্প ও বন্দর নগরী খুলনার খালিশপুরে
বিনামূল্যে চোখের ছানি অপারেশন, চশমা প্রদান সহ চক্ষু চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

আন্তর্জাতিক সংস্থা সাইটসেভার্স-এর অর্থায়নে, ব্র্যাক ও খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতালের বাস্তবায়নে এবং মানব কল্যাণ মূলক প্রতিষ্ঠান ‘ফজলুর রহমান ওয়েলফেয়ার ফাউন্ডেশন’র সার্বিক ব্যবস্থাপনায় ও আইডিইবি খুলনা জেলার সহযোগিতায় আজ ১৭আগক্ট বৃহস্পতিবার খুলনামহানগরীর খালিশপুর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ভবনে সকাল ১০ টায় চক্ষু ক্যাম্প উদ্বোধন করা হয়।
ফজলুর রহমান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন’-বিএফইউজের সহ-সভাপতি রাশিদুল ইসলামের সভাপতিত্বে ও আইডিইবি খুলনা জেলার সাধারণ সম্পাদক প্রকৌশলী মাহবুব রহমান শামীমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খালিশপুর থানা আওয়ামীগের সভাপতি এ কে এম ছানাউল্লাহ নান্নু, ব্র্যাকের বিভাগীয় ব্যবস্থাপক অ্যাডভোকেসি ফর সোশ্যাল চেঞ্জ মোঃ আবু সাঈদ, সাইটসেভাস ডিস্ট্রিক কো- অর্ডিনেটর বনফুল চুমকি, বিআরডিবির সাবেক উপ-পরিচালক রুস্তম আলী হাওলাদার, বিআইপিএসডিআই-এর সদস্য সচিব প্রকৌশলী শহিদুল ইসলাম, খুলনা জেলা আইনজীবী সমিতির সাবেক যুগ্ম সম্পাদক এডভোকেট শেখ জাকিরুল ইসলাম, বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির এহতেশামুল হক। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আর এম আই কেয়ার ব্র্যাকের খুলনার রিজিওনাল ম্যানেজার মনির হোসেন মোল্লা, বিএনএসবি চক্ষু হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ জুবায়ের রিয়েল, ও শেলীনা হায়াত, ব্র্যাকের প্রোগ্রাম অর্গানাইজার মোঃ মাহবুবুর রহমান, খুলনা জেলা বেকারি মালিক সমিতির সাধারণ সম্পাদক মনির হোসেন তালুকদার, ক্রিসেন্ট জুট মিল সিবি-এর সহকারী সম্পাদক বাচ্চু মিয়া প্রমুখ ।
সকাল ১০টি থেকে বেলা ২টা পর্যন্ত চক্ষু ক্যাম্পে বিনামূল্যে ৭১ জনের ছানি অপারেশন জন্য বাছাই করা হয়েছে । এদেরকে খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ সার্জন দ্বারা ছানি অপারেশন করানো হবে। ৫২ জনকে বিনামূল্যে রিডিং গ্লাস প্রদানসহ ২৭৫ জনকে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।
দীর্ঘদিন খালিশপুর শিল্পাঞ্চলের জুট মিল বন্ধ থাকার কারণে চিকিৎসা ক্যাম্পে হতদরিদ্র রোগীদের উপচে পড়া ভিড় ছিল লক্ষণীয়। বিনা মূল্যে চোখে ছানি অপারেশন করা সুযোগ পাওয়ায় অনেক চোখে আনন্দ অশ্রু দেখা যায়।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর

ফেসবুকে আমরা