1. admin@topnewsbd.net : admin :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কালিহাতীতে মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ফতুল্লার শিয়ারচরে ২৫টি অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন, ভুয়া কন্ট্রাকটর বাবুলের বিরুদ্ধে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ। নারায়ণগঞ্জ ফতুল্লার শিয়ারচরে ২৫টি অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন রাজু আহমেদ মোবারকের বই মেলায় ‘সত্য সুন্দরের সন্ধানে’ বইয়ের মোড়ক উন্মোচন নারায়ণগঞ্জে অবস্থানরত বৃহত্তর ফরিদপুরের কৃতি সন্তানদের সংবর্ধনা অনুষ্ঠিত । প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর ছোঁয়ায় সংস্কার হতে যাচ্ছে ৮টি রাস্তা বৃহত্তর ফরিদপুর সমিতি নারায়ণগঞ্জ এর আহ্বায়ক কমিটি গঠিত ফতুল্লা ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে প্রার্থী আলোচনার শীর্ষে আজমত আলী । গাজীপুর শ্রীপুর পৌরসভায় যোগাযোগ ব্যবস্থার কারনে চরম দুর্ভোগে আড়াই হাজার পরিবার ডিসি-এসপির বিরুদ্ধে সংসদে ‘নালিশ’ করবেন সাংসদ এ কে এম শামীম ওসমান

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ ঢাকায় আসছেন বৃহস্পতিবার

Top News BD Desk :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৪৯ বার পঠিত

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ ঢাকা সফরে আসছেন। দুদিনের রাষ্ট্রীয় সফরে বৃহস্পতিবার তিনি বাংলাদেশে আসবেন। মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

তার সফর সম্পর্কে জানা গেছে, বৃহস্পতিবার বিকালে জাকার্তা থেকে ঢাকায় আসবেন লাভরভ। সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হবে। পরদিন ৮ সেপ্টেম্বর সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন তিনি। এরপর বিকালেই জি-২০ শীর্ষ সম্মেলনে যোগ দিতে নয়াদিল্লির উদ্দেশে ঢাকা ছাড়বেন পুতিনের পররাষ্ট্রমন্ত্রী। আগামী ৯ ও ১০ সেপ্টেম্বর দিল্লিতে অনুষ্ঠেয় জি-২০ শীর্ষ সম্মেলনে যোগ দেবেন তিনি। ওই সম্মেলনে ভ্লাদিমির পুতিন আসছেন না। লাভরভ তার প্রতিনিধিত্ব করবেন।

কূটনৈতিক সূত্র বলছে, লাভরভ ঢাকা সফরের সময় দু’দেশের সম্পর্কের নানা বিষয়ের পাশাপাশি বাংলাদেশের আগামী নির্বাচন এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাব ও দ্বিপাক্ষিক বাণিজ্য নিয়ে আলোচনা হতে পারে।

গত বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালায় রাশিয়া। এরপর থেকে সের্গেই লাভরভ বিশ্বের বিভিন্ন দেশ সফর করছেন। ওই সময় থেকেই তার বাংলাদেশ সফর নিয়ে আগ্রহ দেখিয়ে আসছে রাশিয়া। ঢাকায় রাশিয়া দূতাবাস নিয়মিতভাবে রাজনৈতিক পর্যায়ে এ সফর নিয়ে আগ্রহ দেখাচ্ছে।

এর আগে গত বছরের ২৩ নভেম্বর ঢাকায় আসার কথা ছিল লাভরভের। ভারত মহাসাগরীয় দেশগুলোর সহযোগিতা জোটের (আইওআরএ) উচ্চপর্যায়ের বৈঠক বাতিল হওয়ায় সেবার ঢাকা আসেননি তিনি।

ওই সফর বাতিল নিয়ে তখন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্সের সচিব রিয়ার অ্যাডমিরাল (অব.) মো. খুরশেদ আলম বলেছিলেন, ২৪ নভেম্বর আইওআরএর মন্ত্রী পর্যায়ের বৈঠক হচ্ছে। এতে যোগ দিতে রুশ পররাষ্ট্রমন্ত্রীর ঢাকার আসার কথা ছিল। তিনি বাংলাদেশে আসছেন না। যুগান্তর প্রতিবেদন

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর

ফেসবুকে আমরা