1. admin@topnewsbd.net : admin :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০২:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আলহাজ্ব আজমত আলীর পক্ষে ফতুল্লা বাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন মোঃ জসিম। ঢাকা ১০ ও ২ আসনের সর্ব স্তরের জনগণকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন হাজি মোঃ শাহ্‌জাহান হাজি মোঃ শাহ্‌জাহান এর উদ্যোগে ঢাকা ১০ ও ২ আসনের নেতা কর্মীদের মাঝে ঈদ সামগ্রী বিতরন। নারায়ণগঞ্জ বাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন সানোয়ার হোসেন জুয়েল। নারায়াণগঞ্জে ফতুল্লা বাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন আলহাজ্ব আজমত আলী কুড়িগ্রামের রাজারহাটে ইসলামীক রিলিফ বাংলাদেশ এনজিওর ঈদ সামগ্রী বিতরণ শ্রীপুরে আলিফ কনস্ট্রাকশনের উদ্যোগে দোয়াও ইফতার মাহফিল অনুষ্ঠিত গাজীপুর জেলা প্রেসক্লাবের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত কুড়িগ্রামের রাজারহাটে ঈদ উপলক্ষ্যে দুঃস্থ পরিবারদের মাঝে ভিজিএফ এর চাল বরাদ্দ বাংলাদেশ কমার্শিয়াল আর্টিস্ট এসোসিয়েশন এর উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

শ্রীপুরে জলাবদ্ধতা নিরসনে এলাকাবাসীর মানববন্ধন

Top News BD Desk :
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩
  • ৩২৫ বার পঠিত

সাগর আহামেদ মিলন:গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের সাইটালিয়া ইরেকটস অ্যন্ড টুকেচার লিঃ কারখানার বাঁধ দেওয়ার কারনে,শতশত বিঘা ধানের জমি পানির নিচে তলিয়ে যাওয়ায় এবং আশপাশের বসতবাড়িতে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ার প্রতিবাদে ও বাঁধ খুলে ড্রেন নির্মাণের দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী। বুধবার সকাল ১১টার সময় কারখানার গেটের সামনে দাঁড়িয়ে এ মানববন্ধন করেছেন।মানববন্ধনে উপস্থিত ছিলেন,গ্রামের শতশত পুরুষ ও মহিলা।

মানববন্ধনে এলাকাবাসীরা বলেন, ড্রেন ব্যবস্থা না করে কারখানার বাঁধ দেওয়ার কারনে বন্ধ হয়ে গেছে পানি অপসারণ ব্যবস্থা।গত কয়েকদিনের সামান্য বৃষ্টিতে জলাবদ্ধ হয়ে পড়েছে পুরো এলাকা।চারদিকে পানি জমে থাকায় ডেঙ্গু আতঙ্কে আছেন এলাকাবাসী।এ ছাড়াও অনেক কাঁচা ঘর ধসে পড়ার উপক্রম হয়েছে,শুধু তাই নয় ঘরবাড়ি পানিতে তলিয়ে যাচ্ছে।আমরা র্দীঘদিন যাবত এ ভোগান্তিতে আছি । কিছুদিন আগে এ পানিতে পড়ে সাজিম নামে একটা শিশু বাচ্ছা নিহত হয়েছে এরপরও কারখানার কৃতৃপক্ষ কোনো ব্যবস্থা নেয়নি। জলাবদ্ধতা নিরসনে আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।নিহত শিশু সাজিমের বাবা বলেন,আটকে থাকা পানিতে পড়ে আমার সন্তান মারা গেছে এরপড়ও তারা এই পানি নিস্কাশনের কোনো ব্যবস্থা করেনি।আমি আমার সন্তান হারিয়েছি ,আমার মত যেন আর কোনো মা বাবার কোল খালি না হয়।যত তাড়াতাড়ি সম্ভব এই পানি নিস্কাশনের ব্যবস্থা করা হউক।পানি নিস্কাসনের বিষয়ে ইউপি সদস্য মনিরুজ্জামান মানিক বলেন,র্দীঘদিন যাবত এ পানি আটকে থাকার কারনে এলাকার মানুষ চরম ভোগান্তিতে রয়েছে।অনেক চেষ্টা করেও এই পানির নিস্কাশনের কোনো সমাধান না করতে পেরে,উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

এ বিষয়ে ইরেকটস অ্যন্ড টুকেচার লিঃ কারখানার এজি এম আবদুল আল নাছের জাহানের কাছে জানতে চাইলে তিনি বলেন,আমি তেলিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহেবের সাথে কথা বলেছি।চেয়ারম্যান সাহেব সরেজমিনে এসে দেখবে যেইভাবে পানি নিস্কাশনের ব্যবস্থা করা যাই,আমরা আমাদের ফ্যাক্টরির তরপ থেকে পানি নিস্কাশনের জন্য যেভাবে যা করা লাগে আমরা সহযোগিতা করবো।

মানববন্ধন শেষে পানি নিস্কাশনের ব্যবস্থা চেয়ে র‌্যালি
বের করেন এলাকাবাসী।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর

ফেসবুকে আমরা